বুড়িমারীতে জুয়েল হত্যা মামলায় গ্রেফতার বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিন। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের বুড়িমারীতে জুয়েল হত্যা মামলায় গ্রেফতার বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৩ এর বিচারক মোছা. ফেরদৌসী বেগম শুনানি শেষে এই আদেশ দেন। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. মাহমুদুন্নবী এবং আসামি আফিজ উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। কোর্ট পুলিশের উপ পরিদর্শক মুসা আলম এ তথ্য জানিয়েছেন।

 লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক জানান, এজাহারে থাকা আসামিদের নামের বাইরে অজ্ঞাত আসামির তালিকা থেকে মসজিদের মুয়াজ্জিন মো. আফিজ উদ্দিনকে গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোররাতে বুড়িমারী ইউনিয়নের ইসলামপুর এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ ও পাটগ্রাম থানা পুলিশের একটি টিম। গত শনিবার (১৪ নভেম্বর) তাকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে পিটিয়ে ও পরে পুড়িয়ে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েলকে হত্যা করা হয়। এ ঘটনায় রুজু হওয়া তিনটি মামলায় এজাহার নামীয় ১১৪ জনসহ অজ্ঞাত শত শত মানুষকে আসামি করা হয়। এর মধ্যে এজাহার নামীয় ৩৪ জনসহ ৩৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে জুয়েলকে মসজিদের ভেতরে প্রথম মারধরকারী ও হত্যা মামলার এক নম্বর আসামি আবুল হোসেন ওরফে হোসেন আলী এবং ওই মসজিদের খাদেম জোবায়েদ আলী ওরফে জুবেদ আলী রয়েছেন।

Share Button