আশজাদ রসুল সিরাজী, গাজীপুর :
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, বর্তমানে দেশীয় কোম্পানী বাংলাদেশে মোবাইলের মোট চাহিদার ষাট ভাগ পূরণ করছে। লাঙল-জোয়ালের বাংলাদেশ এখন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আমরা বিশ্বকে দেখিয়ে দিব, তলাবিহীন ঝুড়ি থেকে আমরা এখন কোথায় এসে দাঁড়িয়েছি। বিশ্ব কখনো কল্পনাও করে নাই বাংলাদেশ এতো দ্রুত এগিয়ে যাবে। আমাদের আগে স্বাধীন হওয়া ভারত ও পাকিস্তান এখন বাংলাদেশের সাথে তুলনা করার সক্ষমতা রাখে না। তিনি আরো বলেন, আমাদের দেশীয় পণ্য এখন ইউরোপ-অ্যামেরিকা, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে। দেশের মানুষ এখন আর বিদেশ যেতে ইচ্চুক না। দেশে পণ্য উৎপাদন করে বিদেশে রপ্তানী করে সুনাম অর্জন করছে।
তিনি ভিডিও কনফারেন্সে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানার সাতাইশ হযরত শাহজালাল (রহ.) রোডে ‘আলামিন এ- ব্রাদার্স এবং ৫স্টার ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লি:’ এর নতুন কারখানার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। সোমবার বিকেলে গাজীপুরের টঙ্গী সাতাঈশে কারখানাটির নিজস্ব ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক টঙ্গী পৌর মেয়র অ্যাডভোকেট আজমত উল্লাহ খানও অনলাইনে থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।
কোম্পানীটির চেয়ারম্যান অলি উল্লাহর সভাপতিত্বে ও আহসানুল পান্নার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিটিআরসি’র চেয়ারম্যান মো. জহুরুল হক, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিআরসি’র স্পেকটাম বিভাগের কমিশনার প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, বিটিআরসি’র স্পেকটাম বিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম, পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হক, টঙ্গীর বিশিষ্ট ব্যবসায়ী নূরুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে ফাইভ স্টার মোবাইল কোম্পানী দেশের মাটিতে যাত্রা শুরু করে। দেশীয় কোম্পানীটি দেশে সর্বস্তরের মানুষের কাছে স্বল্প মূল্যে (৬‘শ টাকায়) মোবাইল সেট পৌছে দিতে বাজারজাত করে আসছে। বর্তমানে কোম্পানীটিতে চার শতাধিক শ্রমিক কাজ করছে এবং আগামী এক মাসের মধ্যে সহ¯্রাধিক শ্রমিক কাজ শুরু করবে এবং কোম্পনীতে মাদারবোর্ডও তৈরি হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।
Share Button