সমাজের অসচ্ছল ও দরিদ্র পরিবারে জন্ম নেয়া ঠোঁট ও তালু কাটা রোগীদের বিনামূল্যে অপারেশন ক্যাম্প হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

চাঁপাইনবাবগঞ্জে ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসেস এ্যান্ড হাসপাতালের আয়োজনে ও অস্ট্রেলিয়ান দাতা সংস্থা অপারেশন ক্ল্যাফট বাংলাদেশের সহায়তায় বুধবার বেলা ১১ টায় ২ দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

এসময় সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প¬াস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, নবাবগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মোঃ আতিকুল ইসলাম ও ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিস-এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার।
ঠোঁট ও তালু কাটা বাচ্চাদের অপারেশন ও চিকিৎসা প্রদান করেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প¬াস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, এনএসসিসি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মলয় কুমার দাস।
ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিস-এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার জানান, জেলার হতদরিদ্র মানুষ, যারা অর্থের অভাবে শিশুদের জন্মগত ঠোঁট ও তালু কাটার অপারেশন করতে পারেন না, তাদের সহযোগিতা করার উদ্দেশ্যে ২০১৬ সাল থেকে বিনামূল্যে এ ক্যাম্প শুরু করা হয়।
এ পর্যন্ত প্রায় ৪’শ জনের ঠোঁট ও তালু কাটা রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

Share Button