ভারতীয় সঙ্গীত শিল্পী আরমান মালিক। ছবি: সংগৃহীত

বহুমুখী প্রতিভা সম্পন্ন তরুণ ভারতীয় সঙ্গীত শিল্পী আরমান মালিকের নতুন একক গান ‘হাউ ম্যানি’ ইতোমধ্যেই রিলিজ হয়েছে। গানটি রিলিজ পেয়েছে আরিস্টা রেকর্ডস; আমেরিকার একটি মিউজিক রেকর্ডিং কোম্পানির মাধ্যমে। এটি আরমান মালিকের তৃতীয় ইংরেজি গান; যার লিরিক্সটিও তার নিজেরই লেখা।

নতুন এ একক গানটি নিয়ে তিনি বলেন, ‘হাউ ম্যানি গানটি মূলত হাজার ঘাত-প্রতিঘাতের পরেও কতজন টানা চেষ্টা করে যাচ্ছে তাদের জটিল সম্পর্কটিকে টিকিয়ে রাখার জন্য। এটি একটা সম্পর্কের বিভিন্ন ধাপ গুলোকে ব্যাখ্যা করে। সব থেকে কঠিন সময় তখন; যখন একটা সম্পর্ককে চিরদিনের জন্য শেষ করে দিতে হয়। এটি সত্যি অনেক কঠিন যখন কাউকে ভালবাসার পর তাকে ছেঁড়ে সামনে এগিয়ে যেতে হয়। কিন্তু তাকে যতদিন ভালবাসি তার সাথে থাকার চেষ্টা একশতবার করার পরেও আবার পুনরায় চেষ্টা চালিয়েই যেতে ইচ্ছে করে। এখন প্রশ্নই হল আর কতবার তুমি চেষ্টা করবে?’

আরমান মালিক একাধারে একজন সঙ্গীত শিল্পী, গান লেখক, ও সুরকার।

আরমান মালিকের জীবনের সব থেকে বড় স্বপ্নই হল বিশ্ব মঞ্চে তাকে একজন সার্থক শিল্পী হিসেবে দেখা। তিনি প্রথম ভারতীয় সঙ্গীত শিল্পী যিনি নিজেই নিজের গানের লেখক, সেই সাথে সুরকারও তিনি।

আরমান এ বিষয়ে বলেন, ‘গান আমার ভেতরেই, আমার ডিএনএ। আমার সব মনোযোগ, আকর্ষণের জায়গা বলতেই শুধু গান।’

এর আগে তার গাওয়া প্রথম ও দ্বিতীয় গান দুটি ছিল পর্যায়ক্রমে ‘কন্ট্রোল’ ও ‘নেক্সট টু মি’। গান দুটোই বেশ ভালই সাড়া ফেলেছিল আন্তর্জাতিক মিউজিক অঙ্গনে। এবং গান দুটো তাকে পরপর তিন সপ্তাহ জুড়ে আমেরিকা ও বিশ্ব তালিকায় বিলবোর্ডে শীর্ষে স্থান করে দিয়েছিল।

Share Button