ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি হোম সিরিজ খেলবে বাংলাদেশ- এটা বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। তবে, করোনা মহামারির কারণে সময়সূচি সম্পর্কে একটা দ্বীধা-দ্বন্দ্ব ছিল। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একটা সময় জানিয়ে দেয়া হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট আশা প্রকাশ করে বলছেন, আগামী বছরের জানুয়ারিতে তারা পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ দলকেই পাঠাতে পারবে বাংলাদেশে।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি সঙ্গে যে তথ্য জানিয়েছেন তা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য কিছুটা হতাশার। তিনি বলছেন, খেলোয়াড়দের চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ নয়, তারা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুসারে বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজের সফর নির্ধারিত ছিল ২০২১ সালের জানুয়ারিতেই। সফরে দু’দেশ খেলার কথা তিন ম্যাচের টেস্ট সিরিজ, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট সিরিজ হওয়ার কথা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে।

চলতি মাস (নভেম্বর) প্রায় শেষ হতে চললো। এর মধ্যে বাংলাদেশ হচ্ছে যে দু’তিনটি দেশ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেনি গত মার্চ থেকে, তাদের মধ্যে একটি।

Share Button