নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

পঁচাত্তরের ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, তিনি অমরত্ব লাভ করেছেন বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

 তিনি বলেন, বঙ্গবন্ধু অমর, তাকে হত্যা করা যায়নি। এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়; কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের কাঙ্ক্ষিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। তার নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে।

শুক্রবার বিকেলে পাবনার ঈশ্বরদীস্থ চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু ১০০ জন্মোৎসব’ অনুষ্ঠানমালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

দু’দিনব্যাপী এ জন্মোৎসবের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তার প্রতি সম্মান জানান হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতার স্বাদ যাতে না পাই, সে লক্ষ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে এবং সে হত্যাকে জায়েজ করার জন্য জিয়া, এরশাদ, খালেদা যা যা করা দরকার তা করেছে। তারা আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসিত করেছে। দেশপ্রমিক সেনাবাহিনীর সদস্যদের বিনা বিচারে হত্যা করেছে।

Share Button