ইরানের গোয়েন্দা বিষয়ক মন্ত্রী মাহমুদ আলাভি। ছবি : সংগৃহীত

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনায় এরিমধ্যে বহু রকমের ক্লু পাওয়া গেছে বলে জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের গোয়েন্দা বিষয়ক মন্ত্রী মাহমুদ আলভী।

সোমবার (৩০ নভেম্বর)রাজধানীতে শহীদ বিজ্ঞানী ফাখরিজাদের দাফন অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ইরানের গোয়েন্দা মন্ত্রী আলভী বলেন, হত্যাকাণ্ডের পরই ইরানের নিরাপত্তা বাহিনী সর্বোচ্চ প্রচেষ্টা শুরু করেছে এবং তারা এরিমধ্যে বিভিন্ন ধরনের ক্লু খুঁজে বের করতে সফল হয়েছে। এগুলো বিভিন্ন আঙ্গিক থেকে তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত গোপনীয়তার স্বার্থে তা জন সাধারণের সামনে তুলে ধরা হচ্ছে না। তবে ইরানের জনগণকে সময়মতো অবশ্যই তদন্তের ফলাফল জানানো হবে।

এদিকে আমেরিকার সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমস তিনজন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে, এই হত্যাকাণ্ডের সঙ্গে ইসরাইল জড়িত।

এরিমধ্যে ইরানের সরকারি এবং সামরিক কর্মকর্তারা জোরালো ইঙ্গিত দিয়েছেন যে, এই হত্যাকাণ্ডের পেছনে জড়িত রয়েছে ইহুদিবাদী ইসরাইল। পাশাপাশি তারা হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধ নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

গত শুক্রবার(২৭ নভেম্বর) রাজধানী তেহরানের কাছে ইরানের উপ-প্রতিরক্ষামন্ত্রী এবং দেশের শীর্ষ পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদেকে সন্ত্রাসীরা বোমা হামলা ও দূর নিয়ন্ত্রিত মেশিনগানের সাহায্যে গুলি চালিয়ে শহীদ করে।

Share Button