২০১৪ সালে জি সিরিজ থেকে ‘দয়াল’ গান খ্যাত কণ্ঠশিল্পী অভী তালুকদারের মৌলিক গানের অ্যালবাম ‘এফ এ সুমন ফিট অভী’ প্রকাশিত হয়। এরপর তিনি নিয়মিত বিভিন্ন গানের কাভার সঙ করলেও তার মৌলিক গান আর প্রকাশিত হয়নি। এবার দীর্ঘ ৭ বছর পর আবারো মৌলিক গান নিয়ে আসছেন তিনি।

অভীর গাওয়া নতুন এই গানটির শিরোনাম ‘মুর্শিদ’। গানের কথা লিখেছেন রেজাউর রহমান রিজভী। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন টফি রেনার। এই গানটির মাধ্যমে প্রথমবারের মতো তারা তিনজন একসঙ্গে কোন গানের কাজ করলেন।
গানের কথা এমন- ‘অচীন দেশে তোমায় খুঁজি/ পথ হারিয়ে কোথায় চলি/ দিশা নাহি আমি পাইগো মুর্শিদ/ তোমার দেখা চাইগো মুর্শিদ/ তোমায় যদি পাই’।
সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে টফি রেনারের স্টুডিওতে ‘মুর্শিদ’ গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। আসছে নতুন বছরে প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে ‘মুর্শিদ’ গানটির ভিডিও প্রকাশিত হবে বলে অভী জানিয়েছেন। তবে তার আগে ‘মুর্শিদ’ গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশিত হবার সম্ভাবনা রয়েছে।
‘মুর্শিদ’ গানটি প্রসঙ্গে অভী তালুকদার বলেন, আমার সর্বশেষ একক অ্যালবামের দারুণ শ্রোতাপ্রিয় গান ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ শ্রোতাদের কাছে আমাকে কাভার শিল্পীর পাশাপাশি মৌলিক গানের শিল্পী হিসেবেও পরিচিত করেছিল। সেই গানটি লিখেছিলেন স্বনামধন্য গীতিকার রেজাউর রহমান রিজভী। এবার তারই লেখা আরেকটি গান গাইবার মাধ্যমে শ্রোতারা আবারো আমার মৌলিক গান শুনতে পাবেন। আশা করবো, আমার অন্য সব গানের মতো ‘মুর্শিদ’ গানটিও শ্রোতারা পছন্দ করবেন।
প্রসঙ্গত, পরান ফকিরের লেখা, নবীন চন্দ্র রাজবংশীর সুর ও বালামের সঙ্গীতে ‘দয়াল তোমার লাগিয়া যোগিনী সাজবো’ গানটি কাভার করে ২০০৬ সালে প্রথম আলোচনায় আসেন কণ্ঠশিল্পী অভী তালুকদার। গানটি জি সিরিজ থেকে ‘প্রেম শিকারী’ অ্যালবামে প্রকাশিত হয়। অভীর গাওয়া জনপ্রিয় আরো কিছু কাভার সঙের মধ্যে রয়েছে- প্রেমে মরা জলে ডুবে না, সোনা বন্ধুরে, খাঁচার ভিতর অচিন পাখি প্রভৃতি।

Share Button