ফাইল ছবি

গাড়ি পোড়ানোর একাধিক মামলায় বিএনপির ৬৫ নেতা-কর্মীকে হাইকোর্টের দেওয়া আগাম জামিন বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

উচ্চ আদালতের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা পৃথক সাতটি আবেদন বৃহস্পতিবার খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ। আপিল বিভাগের আদেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জাহাঙ্গীর হোসেন, ইশরাক হোসেন প্রমুখের জামিন বহাল রয়েছে।

গত ১৮ নভেম্বর মাসে ঢাকা-১৮ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ঐদিন বিকালে ঢাকার বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় ঢাকার বিভিন্ন থানায় ১৫টি মামলা করা হয়। এসব মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদল ও ছাত্রদল সভাপতি এবং সাধারণ সম্পাদক, সাবেক মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ ঢাকা মহানগরের বিভিন্ন পর্যায়ে প্রায় দুইশত নেতাকর্মীকে আগাম জামিন দেয় হাইকোর্ট। জামিন পাওয়া নেতা-কর্মীদের মধ্যে ৬৫ জনের জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

আবেদনের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ, বিএনপি নেতা-কর্মীদের পক্ষে নিতাই রায় চৌধুরী ও রুহুল কুদ্দুস কাজল শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগ হাইকোর্টের জামিন স্থগিত না করে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেয়।

Share Button