রংপুর ব্যুরো:
রংপুরে আয়বৃদ্ধিমূলক দক্ষতা উন্নয়নে (দর্জি বিদ্যা) শীর্ষক ৪র্থ পর্যায়ের প্রশিক্ষনের সমাপনী, সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র সিটি গভারন্যান্স প্রজেক্ট (সিজিপি)’র ব্যবস্থাপনায় গতকাল শনিবার দুপুরে নগর ভবনের হল রুমে উক্ত প্রশিক্ষনের সমাপনী, সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা প্রধান অতিথি থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করেন।
রংপুর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধয়াক প্রকৌশলী এমদাদ হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান হিসেব রক্ষক কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান।
অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের বস্তি উন্নয়ন কর্মকর্তা মোঃ সেলিম মিয়া, কর্মচারী ইউনিয়নের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর শান্ত ও সিজিপি’র প্রজেক্ট ম্যানেজার প্রদীপ কুমার দাস।
উল্লেখ্য, গত ১৫ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর ২১দিন ব্যাপী প্রায় ৩০জন দরিদ্র ও অসহায় নারীকে এ প্রশিক্ষণ প্রদান করা হয় এবং প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন ও সনদপত্রসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়। সম্প্রতি তৃতীয় দফা ৯০জন এবং ৪র্থ দফায় ৩০জন সর্বমোট ১২০জন নারীকে আয়বৃদ্ধিমূলক দক্ষতা উন্নয়ন (দর্জি বিদ্যা) প্রশিক্ষণ প্রদান করা হয়।

Share Button