টাঙ্গাইল, প্রতিনিধি ॥

ভূঞাপুরে যমুনা নদী তীরবর্তী রেকডিও ভূমিতে অপরিকল্পিত ভাবে খননের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

গতকাল বুধবার দুপুরে উপজেলার গাবসারা ইউনিয়নের রেহাইগাবসারা গ্রামের পূর্বপপাশে নদী তীরে এ বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে গাবসারা ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, ফরহাদুল ইসলাম শাপলা প্রমুখ। বিক্ষুব্ধ এলাকাবাসীর দাবি যাতে রেকডিও মালিকানা সম্পত্তি কেটে নদী খনন না করা হয়।

এদিকে, জামালপুর পানি উন্নয়ন বোর্ড যমুনা নদীর জামালপুর অংশে নদী খনন ও শাসনের কাজ মূল নদীর মধ্য দিয়ে করলেও যমুনা নদীর টাঙ্গাইলের ভূঞাপুর অংশে অসাধু বালু ব্যবসায়ীদের যোগসাজশে উপজেলার অর্জুনা, কুঠিবয়ড়া, ভরুয়া, জগৎপুরা, তালতলা, সুবর্ণচর, রাজাপুর, রামপুর, গোবিনাথপুর, জুঙ্গীপুর, চাঁনগঞ্জ রুলীপাড়া, বেলটিয়াপাড়া ও ডিগ্রিচরসহ বেশ কিছু গ্রামের চরাঞ্চলের হাজার হাজার একর ফসলি জমি খনন করার জন্য ড্রেজার বসানোর কাজ চলছে। ফলে ফুঁসে উঠেছে এলাকাবাসী। এ অবৈধ নদী খনন কাজ বন্ধের জন্য তারা দফায় দফায় মানববন্ধ, বিক্ষোভ সমাবেশ করে আসছে।

গাবসারা ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান বলেন, আমার এলাকার রেকডকৃত জমি কোন অবস্থাতেই খনন করে নদী বানাতে দেবো না। এ বিষয়ে মাননীয় প্রধান মন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) আসলাম হোসাইন কোন বক্তব্য দিতে রাজি হননি।

Share Button