[গোল করার পর ক্রিস্তিয়ানো রোনালদো। ছবি সংগৃহীত]

ক্রিস্তিয়ানো রোনালদোর কাছে পাত্তাই পেল না লিওনেল মেসিরা। চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্টাসের কাছে ৩-০ গোলে হেরেছে বার্সেলোনা। রোনালদো একাই করেছেন দুই গোল। অন্য গোলটি করেন ওয়েস্টন ম্যাককেনি।

ম্যাচে ১৩ মিনিটে ডি-বক্সের মধ্যে রোনালদোকে ফাউল করেন বার্সার ডিফেন্ডার। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিলে কাঙ্ক্ষিত ঠিকানায় বল পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড। ২০তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাককেনি। ডান দিক থেকে কুয়াদরাদোর ক্রস ৬ গজ বক্সের বাইরে থেকে বার্সার গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের ২২ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল মেসি। কিন্তু তার দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক বুফন। মেসি আরো কয়েকটি সুযোগ পেলেও জালে বল পাঠাতে পারলেন না।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে রোনালদোর দ্বিতীয় গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ইউভেন্টাস। বার্সেলোনার ডি-বক্সে ডিফেন্ডার ক্লেমোঁ লংলের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজার রেফারি। কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন তিনি।

ম্যাচের ৫৮ মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি বার্সেলোনা। মেসির ফ্রি-কিকে গ্রিজমানের হেড পোস্টে বাধা পান। ৬৫তম মিনিটে আবারও মেসির শট ঠেকিয়ে দেন বুফন। ৭০তম মিনিটে বার্সেলোনার পক্ষে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি, তবে আগমুহূর্তে গ্রিজমান অফসাইডে থাকায় সেটাও বাতিল হয়ে যায়।

Share Button