রংপুর ব্যুরো: 

অবশেষে অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার হল রংপুরের ঐতিহ্যের স্মারক রাজা রামমোহন ক্লাবের আশপাশ। এছাড়াও দখলমুক্ত হয়েছে ক্রিকেট গার্ডের অবৈধ দভলে যাওয়া অংশও। বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে দখলমুক্ত করে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার সন্ধায় রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত দিন কুতুবের নেতৃত্বে এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন ধরনের দোকানপাট উচ্ছেদ করা হয়। পরে ক্লাব টির দখল সত্ত ক্লাবের কর্তৃপক্ষকে বুঝিয়ে দেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব জানান জানান, ১৯০৫ সালে উপমহাদেশের প্রখ্যাত সমাজ সংস্কারক রাজা রামমোহন রায়ের স্মরণে রংপুর জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে এই ক্লাবটি গঠিত হয়েছিল। এখানে মিলনায়তন ছাড়াও শপিংমল হিসেবে ব্যবহৃত হচ্ছে ক্লাবটি। অবৈধ স্থাপনার কারণে ক্লাবের সার্বিক কার্যক্রম বিঘিœত হচ্ছিল।

অন্যদিকে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখানে বসবাসকারী ৩২ টি পরিবারকে উচ্ছেদ করা হয়। এসময় সেখানে হৃদয় বিদারক পরিস্থিতি তৈরি হয়।
উচ্ছেদ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা, জানান, অবৈধভাবে বসবাসকারিদের ইতোপূর্বে ৭দিনের সময় দিয়ে নোটিশ প্রদান করা হয়েছিল। অনেকেই ঘর-বাড়ি ও মালামাল সরিয়ে নিয়েছেন, অনেকেই নেন নি। তাদেরকে সরানো হয়েছে। এসময় উচ্ছেদকৃত ছিন্নমূল পরিবারদের পূনর্বাসনের বিষয়টি বিবেচনা করার আশ্বাস দেন তিনি।

Share Button