[বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত]

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে গিয়েছিল বাংলাদেশ।

একমাত্র ম্যাচটি খেলে পুরো দল চলে এলেও মধ্যপ্রাচ্যের দেশটিতে অবস্থান করছিলেন জামাল ভূঁইয়া। যেখান থেকে কলকাতা মোহামেডানের হয়ে খেলতে যাওয়ার কথা ছিল তার। ভাইরাসে আক্রান্ত হওয়ায় কলকাতার হয়ে আর মাঠে নামা হচ্ছে না তার। বিকল্প খুঁজতে শুরু করেছে আই লিগের দল কলকাতা মোহামেডান। ভারতের ঐতিহ্যবাহী এই ক্লাবের হয়ে আই লিগ খেলার জন্য নভেম্বরে চুক্তিবদ্ধ হয়েছিলেন বাংলাদেশ ও সাইফ স্পোর্টিংয়ের অধিনায়ক। ৯ জানুয়ারি শুরু হওয়ার কথা রয়েছে আই লিগ।

জামাল ভূঁইয়া বর্তমানে কাতারে আছেন। করোনা পজিটিভ হওয়ার পর তিনি কাতার ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে আইসোলেশনে আছেন। এদিকে জামাল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কলকাতা মোহামেডান তার জায়গায় এশিয়ান কোটায় অন্য ফুটবলার খুঁজছে। স্থানীয় গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে বলেছেন কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিম আক্রাম।

ওয়াসিম বলেছেন, ‘জামাল যদি এবার না খেলে সেটা আমাদের জন্য খুবই হতাশার খবর। এখন এমন একটা পরিস্থিতি যাতে আমাদের কিছু করার নেই। প্রকৃতির বিপক্ষে গিয়ে তো আমরা কিছু করতে পারবো না। এ বছর যদি না হয় তাহলে আগামী মৌসুমে আই লিগ হোক আর আইএসএল হোক তখন জামালকে আবার প্রস্তাব দেবো। ওর সাথে যে সম্পর্ক হয়ে গেছে তাতে আশা করি সে আমাদের প্রস্তাব প্রত্যাখ্যান করবে না। জামালের বিকল্প হিসেবে কাকে নেবো সেটা ঠিক করিনি। সোমবার বা মঙ্গলবারের মধ্যে একটা সিদ্ধান্তে চলে আসবো। আমাদের হাতে তিন-চারটা প্রোফাইল আছে।’

Share Button