[মেজর সিনহা। ছবি: সংগৃহীত]

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলাটি অবৈধ দাবি করে বাতিল চেয়ে প্রধান আসামি পরিদর্শক লিয়াকত আলীর আইনজীবীর দায়ের করা রিভিশন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

উভয় পক্ষের যুক্তিতর্ক ও শুনানি শেষে আবেদনটির গ্রহণযোগ্যতা না থাকায় খারিজ করে দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

বিষয়টি নিশ্চিত করেছের বাদী পক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ জাহাঙ্গীর।

রবিবার (১৩ ডিসেম্বর) বেলা ২টার দিকে এ বাতিল আদেশ দেন জেলা জজ। একই দিন সকালে ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে সিনহা হত্যা মামলার চূড়ান্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এএসপি খায়রুল আলম। এর কয়েক ঘণ্টা পর সিনহা হত্যা মামলা অবৈধ ঘোষণার আবেদন খারিজ করা হলো।

তবে, পরিদর্শক লিয়াকতের আইনজীবী মাসুদ সালাহ উদ্দীন জানিয়েছেন এ বিষয়ে তারা পুনরায় উচ্চ আদালতে আবেদন করবেন।

গত ৩১ জুলাই রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের দিকে আসার পথে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে তল্লাশির নামে গাড়ি থেকে নামিয়ে সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মো. রাশেদকে গুলি করে হত্যা করা হয়।

এদিকে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের মুখপাত্র লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, ইয়াবা পাচারের সঙ্গে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমারের জড়িত থাকার প্রমাণ পাওয়ায় পরিকল্পিতভাবে সিনহাকে গুলি করে হত্যা করা হয়।

Share Button