চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর অসুস্থ মুক্তিযোদ্ধা নসিমুদ্দিন নসু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে নগদ একলক্ষ টাকা, পরিবারের পোশাক, ফলমুল পেলেন। প্রধানমন্ত্রী পক্ষ থেকে জেলা প্রশাসক বাড়ি তৈরি ও মুক্তিযোদ্ধার তালিকায় নামও উঠানোর আশ্বাস দেন।
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বাগামারা গ্রামের দিনমজুর অসুস্থ মুক্তিযোদ্ধা নসিমুদ্দীন নসুর কয়েকদিন আগেই চোখে-মুখে হতাশার চিহ্ন দেখা গেছে। কিন্তু আজ তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে নগদ একলক্ষ টাকা, পরিবারের সকলের পোশাক, ফলমুলসহ বাড়ি পাওয়ায় আনন্দ চোখে-মুখে। এ যেন সপ্তম আচার্যের এক আচার্য। রণাঙ্গনের সাহসী যোদ্দা কখনই ভাবেনি প্রধানমন্ত্রীর উপহার তার কাছে আসবে।
১৯৭১ সালে যুদ্ধ করলেও এখন পাননি মুক্তিযোদ্ধার পরিচায়টাও। ঘুরেছেন বিভিন্ন দারে দারে। হতাশ হয়ে মাটি কেটে ও ভিক্ষা করে ৩ ছেলে মেয়ের সংসার চালাতেন তিনি। গেল ৫ই ডিসেম্বর সংবাদ প্রকাশিত হলে প্রধানমন্ত্রীর নজরে আসলে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের মাধ্যমে নগদ একলক্ষ টাকা, পরিবারের সকলের পোশাক ও ফলমূল তুলে দেন তার হাতে এবং বাড়ি তৈরি করে দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক। বিজয়ের মাসে এগুলো পেয়ে খুশি মুক্তিযোদ্ধা নসুমুদ্দীন নসু ও তার স্ত্রী। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারে খুশি এলাকাবাসী ও মুক্তিযোদ্ধারা। জেলা প্রশাসক বলেন, প্রমানমন্ত্রী বার্তা ছিলো দেশের কোথাও কোন বঙ্গবন্ধুর সৈনিকরা অসহায় থাকবেন না। আর নসমুদ্দীনের বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসলে নগদ একলক্ষ টাকা, পরিবারের সকলের পোশাক ও ফলমূল তুলে দেয়া হয় তার হাতে। আর অসুস্থ মুক্তিযোদ্ধার জন্য প্রধানমন্ত্রী পক্ষ থেকে বাড়ি তৈরি ও মুক্তিযোদ্ধার তালিকায় নামও উঠানোর আশ্বাস দেন এই কর্মকর্তা। নসমুদ্দীন নসুর মতো চাঁপাইনবাবগঞ্জে অসুস্থ-অসহায় মুক্তিযোদ্ধাদের পাশে প্রধানমুন্ত্রী থাকবেন এমনটাই দাবি জেলাবাসীর।

Share Button