চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা প্রশাসনের উদ্যোগে আজ (বুধবার) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসুচীর সুচনা হয়। চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে সুর্যোদয়ের সাথে সাথে সংসদ সদস্য, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ সহ এর সহযোগী সংগঠন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুস্পস্তবক অর্পণ করে। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে জেলা প্রশাসনের আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন উপাসনালয়ে দোয়া ও প্রার্থণাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয় থেকে পতাকা উত্তোলন এবং একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন শহর প্রদক্ষিন করে। র‌্যালী শেষে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিবসহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠান প্রধান এবং রাজনৈতিক দলের নেতাকর্মীরা।
এছাড়াও, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু’র নবনির্মিত মুর‌্যাল উম্মোচন করা হয়েছে। ১৬ মহান বিজয় দিবসে বুধবার সকাল ৯টায় বঙ্গবন্ধু’র মুর‌্যাল উম্মোচন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুুরুল হাফিজ।
জাতির জনক বঙ্গবন্ধু’র মুর‌্যাল উম্মোচন শেষে বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরে সদর উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাগণের পরিবারের হাতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকার ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিনসহ অন্যান্য অতিথিগণ।

Share Button