পাকিস্তানি তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির। ফাইল ছবি

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন পাকিস্তানের তারকা বোলার মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) খবরটি নিশ্চিত করেছে। বর্তমান পাকিস্তান টিম ম্যানেজমেন্টের উপরে ক্ষুব্ধ আমির। নিউজিল্যান্ড সফরে ৩৫ জনের দল নিয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু সেই দলে জায়গা হয়নি আমিরের। ক্ষোভে, হতাশায় এখন আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমির।

আমির বলেন, ‘দলের পরিবেশ একদমই ভালো নয়। আমাকে অবহেলা করা হয়েছে। ৩৫ জন সদস্যের মধ্যেও যখন আমাকে রাখা হয়নি, তখনই আমি এটা বুঝতে পেরেছিলাম। এই ম্যানেজমেন্টের অধীনে আমার পক্ষে খেলা সম্ভব নয়। আমার মনে হয় এখন ক্রিকেট থেকে সরে দাঁড়ানোই ভালো। আমাকে মানসিকভাবে অত্যাচার করা হয়েছে।’

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সীমিত ওভারের ক্রিকেট থেকে তাকে বাদ দেওয়া হয়। তখন টিম ম্যানেজমেন্টের কয়েকজনের বিরুদ্ধে বিস্ফোরণ মন্তব্য করেছিলেন আমির।

আমির বলেন, পিসিবি আমাকে বহুবার যন্ত্রণা দিয়েছে। আমার উপরে অত্যাচার করেছে। পাঁচ বছর নির্বাসনের পরে আমি ফিরে আসি। তবে শেঠী সাহাব ও শাহিদ আফ্রিদিকে আমি চিরকাল ধন্যবাদ দেবো। কঠিন সময়ে এই দু’জন আমাকে যথেষ্ট সাহায্য করেছে। দলের বাকি সদস্যরা বলেছিল, ‘মোহম্মদ আমিরের সঙ্গে আমরা খেলবো না’।

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। কিন্তু সেই বছরই কুখ্যাত লর্ডস টেস্টে ফিক্সিংয়ের অভিযোগে তার উপরে নেমে আসে নির্বাসনের খাঁড়া। নির্বাসনের মেয়াদ শেষ হলে মাঠে ফেরেন আমির। দুরন্ত ছন্দে ধরা দেন তিনি। কিন্তু গত কয়েক বছর ধরে নিজের জায়গা ধরে রাখতে পারেননি আমির। ম্যানেজমেন্টের সঙ্গে তার সম্পর্ক খারাপই হয়েছে। এবার নিজেকে আর সংযত রাখতে পারেননি। তাই ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন তিনি।

Share Button