[ছবিঃ সংগৃহীত]

গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অভিযানে স্থিতাবস্থা জারি করেছেন হাইকোর্ট।

ওই মার্কেটের ৩৪টি দোকান মালিকের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। তার সঙ্গে ছিলেন আইনজীবী ওমর ফারুক ও সাদিক সাদমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

বদরুদ্দোজা বাদল জাগো নিউজকে বলেন, ‘আমাদের আবেদনকারীদের ৩৪টি দোকান ডান পাশে। আমরা বলেছি, কোনো কারণ না দেখিয়ে উচ্ছেদ করা হচ্ছে। আদালত শুনানি নিয়ে গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটে ডান পাশের ৩৪ দোকান মালিকের দোকান উচ্ছেদে স্থিতাবস্থা দিয়ে রুল জারি করেছেন।’

এদিকে, বৃহস্পতিবার দুপুর থেকে ওই মার্কেটের মূল নকশার বাইরের অবৈধ স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান এবং ইরফান আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদ বলেন, ‘সুন্দরবন স্কয়ার মার্কেটে ৬৮৯টি অবৈধ দোকান গড়ে তোলা হয়েছে। মার্কেটের সিঁড়ি, মার্কেটের মধ্যে চলার পথ, লিফট এবং টয়লেটের জায়গা দখল করে এসব দোকান বানানো হয়েছে।’

Share Button