প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। ফাইল ছবি

বিদেশগামী প্রবাসীদের বিনামূল্যে করোনা পরীক্ষার জন্য উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। সেই সঙ্গে করোনা ভ্যাকসিন প্রদানে তাদের অগ্রাধিকার তালিকায় রাখার কথা জানান তিনি। এজন্য স্বাস্থ্যমন্ত্রীকে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠিও দেওয়া হবে বলে জানান ইমরান আহমেদ।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শনিবার (১৯ ডিসেম্বর) আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সকালে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় একথা বলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।

‘দক্ষ জনশক্তি প্রেরণ নিরাপদ অভিবাসন নিশ্চিত করবে’-শীর্ষক এই বিতর্ক প্রতিযোগিতায় বিষয়ের পক্ষে ইস্টার্ন ইউনিভার্সিটি ও বিপক্ষে সাউথ ইস্ট ইউনিভার্সিটি অংশ নেয়। হাসান আহমেদ চৌধুরী কিরন বিদেশগামী কর্মীদের করোনা ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকারের তালিকায় রাখা ও বিনামূল্যে করোনা পরীক্ষার বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে এই ব্যাপারে উদ্যোগ নেয়ার কথা বলেন মন্ত্রী।

এখন থেকে বিদেশে কর্মী পাঠাতে শ্রমিকদের দক্ষ করে তোলার বিষয়টিকেই সবচেয়ে বেশী গুরুত্ব দেয়ার কথাও বলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী। এছাড়া, কর্মী পাঠাতে স্বচ্ছতার জন্য একটি স্বয়ংসম্পূর্ণ ডাটাবেজ করা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রবাসীকল্যাণ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

Share Button