টাঙ্গাইল প্রতিনিধি:

শেষ মুহূর্তে জমজমাট হয়ে উঠেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী বাজার সমিতির নির্বাচন। আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রতীক পাওয়ার পর অন্যান্য নির্বাচনের মত এই বাজার সমিতির নির্বাচনেও ভোট চাওয়ার ধুম পড়েছে প্রার্থীদের মধ্যে। এ নির্বাচনকে কেন্দ্র করে গোবিন্দাসী ইউনিয়ন জুড়ে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। এলাকার হাট-বাজার ও বিভিন্ন মোড়ের চায়ের দোকান গুলোতে দেখা যাচ্ছে মানুষের সরগরম। বিভিন্ন প্রতীক সম্বলিত লিফলেট ও পোস্টার নিয়ে বাজার সমিতির ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন প্রতিদ্বদ্বি প্রার্থীরা। এ নির্বাচনে প্রার্থীর পাশাপাশি প্রার্থীদের স্থানীয় ভক্ত ও শুভানুদ্ধায়ীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন। এবারের নির্বাচনে দুইটি প্যানেলে ৫টি পদের জন্য মোট ১৮ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৯ জন প্রার্থী নির্বাচিত হবেন। মোট ভোটার রয়েছে ১৪৭০ জন।

নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা হলেন- সভাপতি পদে মোঃ ছরোয়ার হোসেন আকন্দ ও ফজল মন্ডল, সহ-সভাপতি পদে নুরুল ইসলাম নুরু ও আজিবর রহমান খান, সাধারণ সম্পাদক পদে আব্দুর রাজ্জাক মন্ডল ও শামীম মন্ডল, কোষাধক্ষ্য পদে জাহাঙ্গীর হোসেন সেলিম মৃধা ও বেল্লাল হোসেন এবং সদস্য পদে মোঃ জয়েন উদ্দিন সরকার, মোঃ নুরুল ইসলাম (গোপাল), মোঃ মতিয়ার রহমান আকন্দ, মোঃ সাহেব আলী মন্ডল, মোঃ বিপ্লব হোসেন মন্ডল, রাজু তালুকদার, আলতাব হোসেন, জহুরুল ইসলাম, ফজলুল হক ও সুমন মিয়া।

গোবিন্দাসী বাজারে কথা হয় ভোটারদের সাথে। তারা বলেন, এবারের নির্বাচনে অত্যন্ত ন¤্র, ভদ্র ও ভালো মানুষ নির্বাচিত চাই যাদের দ্বারা গোবিন্দাসী বাজারের উন্নয়ন হবে। আমাদের সকল সদস্যদের বিপদে আপদে যাদের সব সময় কাছে পাবো এবং যাদের দ্বারা ব্যবসায়ীদের উপকার হবে তাদেরকে আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো। নির্বাচন বিষয়ে কথা হয় বাজার সমিতির সাবেক সভাপতি ও সভাপতি পদপ্রার্থী ছরোয়ার হোসেন আকন্দের সাথে। তিনি বলেন, “আমি সমাজের উন্নয়ন এবং বাজারের সকল সদস্যদের সার্বিক নিরাপত্তার জন্য সবসময় সাধ্যমত চেষ্টা করেছি এবং করেই যাবো ইনশাআল্লাহ। নির্বাচনে হার জিত থাকবেই। আমি আশাবাদী পুনরায় জয়লাভ করবো ইনশাআল্লাহ। আর যদি নির্বাচিত হতে নাও পারি তবুও সবসময় বাজারের ব্যবসায়ীদের বিপদে আপদে পাশে থাকবো”। এ বিষয়ে কথা হয় আরেকজন সভাপতি পদপ্রার্থী ফজল মন্ডলের সাথে। তিনি বলেন, “আমি সবসময় বাজারের সদস্যদের পাশে আছি এবং থাকবো। নির্বাচিত হতে পারলে বাজারের সার্বিক উন্নয়নে সবসময় সাধ্যমত চেষ্টা করবো। নির্বাচনে হার জিত থাকবেই, আমি আশাবাদী জয়লাভ করবো। আর যদি নির্বাচিত হতে পারি তাহলে সবসময় বাজারের সদস্যদের পাশে থেকে সকল উন্নয়নমূলক কাজ করে যাবো ইনশাআল্লাহ্।”

নির্বাচনের প্রিজাইডিং অফিসার বলেন, আগামী ২৩ ডিসেম্বর গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৯টা থেকে দুপুর ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। উৎসব মুখর ভাবে ১৮ জন প্রার্থীকে আগামী ২৩ তারিখে ভোট প্রদান করবেন ভোটাররা এবং আশা করা যায় নির্বাচন সুষ্ঠু হবে।

ভূঞাপুর থানার ওসি মো. রাশিদুল ইসলাম বলেন, গোবিন্দাসী বাজার বণিক সমিতির নির্বাচনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত থাকবেন। এছাড়া নির্বাচনকালীন সময়ে প্রার্থী ও ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বাজারের নির্বাচন কমিশনকে বলা হয়েছে।

Share Button