[ ছবি: সংগৃহীত]

বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব টিকে থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, দেশের জনগণ এমন একটি সরকারের অধীনে বসবাস করছে, যারা দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে বিক্রি করে দিয়েছে। এ দেশের মানুষের মানসম্মান বলে আর কিছু অবশিষ্ট নেই।

আজ সোমবার(২১ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ সীমান্তে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা ও কালো ব্যাচ ধারণ কর্মসূচিতে তিনি এসব মন্তব্য করেন।

সরকারের বিরুদ্ধে রিজভী অভিযোগ করে বলেন, গত সাড়ে ১২ বছরে পাঁচ শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে সীমান্তে। কিন্তু সরকার তার নতজানু নীতির কারণে একটা কড়া প্রতিবাদও করতে পারে না। এখানে যদি সত্যিকারের জনগণের সরকার থাকতো, তাহলে এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারত।

তিনি আরও বলেন, সরকারের সমালোচনা যারা করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়, কারাগারে নিয়ে নির্যাতন করা হয়। না হয় গুম করে অথবা বিচারবহির্ভূত হত্যার শিকার হতে হয় তাদের। অথচ অন্য দেশ এত অন্যায় করছে সেখানে কোনো ধরনের প্রতিবাদ পর্যন্ত নেই। কোনো ধরনের কূটনৈতিক তৎপরতাও করছে না।

Share Button