বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ছবি: সংগৃহীত

শুনে খুশি হতে পারেন জাতীয় দলের ফুটবলাররা। করোনা ভাইরাসের ভ্যাকসিন বাংলাদেশে এলে সরকারের কাছে অগ্রাধীকার ভিত্তিতে চাইবে বাফুফে। গতকাল সংবাদমাধ্যমের কাছে এমনটাই বলেছেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন। ভ্যাকসিন কবে আসবে তা নিশ্চিত না। তবে বাফুফে সভাপতি বলেছেন তিনি ভ্যাকসিন নিয়ে কথা বলবেন সরকারের সঙ্গে।

তিনি বলেন, ‘নতুন বছরে জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ বাছাইয়ের খেলা রয়েছে। নারী ফুটবলারদের খেলাও আছে। ফুটবলারদের নিরাপদ রাখতে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন চাইব।’ জাতীয় দলের পর থাকবে ক্লাব ফুটবলারদের নাম, ক্লাব সংগঠক এবং সাংবাদিকদের জন্যও ভ্যাকসিন পেতে চেষ্টা করবে বাফুফে। তিনি মনে করেন এখানে সবাই ফুটবলের সঙ্গে সম্পৃক্ত।

দুই দিন আগে ঢাকায় সাফের জুম মিটিং হয়। সেখানে ছিল না পাকিস্তান। সেপ্টেম্বরে ঢাকায় বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ। স্বাধীনতার ৫০ বছর আগামী বছর। সেখানে পাকিস্তান আসবে কি না, এমন আশঙ্কা দেখছেন কেউ।

সালাহউদ্দিন বলেন, ‘পাকিস্তান ফুটবল ফেডারেশনে আভ্যন্তরীণ সমস্যা রয়েছে। এ কারণে তারা সাফের সভায় ছিল না। জুনের মধ্যে নির্বাচনের নির্দেশ দিয়েছে ফিফা। নির্বাচনটা হয়ে গেলে সমস্যা কেটে যাবে।’

Share Button