উদ্বোধন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ছবি: সংগৃহীত

কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই। স্বাস্থ্যবিধি মেনে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

আজ রবিবার (৩ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, গ্রাহক সেবায় বাংলাদেশ পর্যটন করপোরেশন একটি ব্র্যান্ডের নাম। এই সংস্থার খাবারের গুণগত মান অত্যন্ত উন্নত। তবে বর্তমান সময় প্রতিযোগিতার যুগ। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সেবার মান আরো বৃদ্ধি করে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। সেবার মান বৃদ্ধি করে গ্রাহক সন্তুষ্টি অর্জনের কোনো বিকল্প নেই।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশের অন্য খাতের মতো পর্যটন শিল্পও নির্দিষ্ট উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশন পর্যটন উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এ সব উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ হয়ে উঠবে বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্য।

মাহবুব আলী বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটন শিল্পকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সরকারি ও বেসরকারি সব পর্যটন অংশীজনের সমন্বয়ে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রায় পর্যটন শিল্পের জন্য নির্ধারিত লক্ষ্যসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই আমরা অর্জন করব ইনশাআল্লাহ। এ লক্ষ্যে আমাদের সবাইকে যার যার নিজ জায়গা থেকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

Share Button