হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম। ফাইল ছবি

প্রতি মঙ্গলবার হাজিরা দেয়ার শর্তে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ওয়ার্ড (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমের দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাস্কর দেব নাথ ব্যাপ্পী তার জামিন মঞ্জুর করেন। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এই দুই মামলায় ইরফান সেলিমকে কারাদণ্ড দিয়েছিল।

ইরফান সেলিমের আইনজীবী প্রাণনাথ জানান, ‘ইরফান সেলিমকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আপিল করা হয়। শুনানি শেষে ৫০ হাজার টাকা মুচলেখায় আদালত এই জামিন আদেশ দেন।

২৬ অক্টোবর চকবাজারের দেবীদাস লেনে হাজী সেলিমের বাসায় দিনভর অভিযান চালায় র‌্যাব। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে হেফাজতে নেয়া হয়। বাসায় অবৈধভাবে মদ ও ওয়াকিটকি রাখার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের দুইজনকে এক বছর করে কারাদণ্ড দেন। পরে মাদক ও অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে দুটি করে মোট চারটি মামলা দায়ের করে র‌্যাব। যার দুই মাস পর অস্ত্র ও মাদক মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলো পুলিশ।

প্রতিবেদনে বলা হচ্ছে, মামলায় ইরফান সেলিমকে দায়মুক্তি দেয়া হয়েছে। পুলিশ দাবি করেছে, তার কাছে কোনো অস্ত্র ও মাদক ছিল না। তার সহযোগী জাহিদের কাছ থেকে এই অস্ত্র ও মাদক পাওয়া গেছে।

Share Button