করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আর নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার অনুমতি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের ফেরাটা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সেই সঙ্গে ঘরের মাঠে ফর্মে ফিরতে চান মিরাজ।

বুধবার ( ১৩ জানুয়ারি) মিরপুরে হোম অব ক্রিকেট দলীয় অনুশীলন শেষে এসব কথা বলেন মিরাজ। মিরাজ মনে করেন, ‘আমরা অনেকদিন পর একসঙ্গে হয়েছি। মাঠে ফিরতে সবাই মুখিয়ে আছে। বিশেষ করে সাকিব ভাইও দলে ফিরেছেন। হয়ত এক বছর খেলার বাইরে ছিল তবে করোনা ভাইরাসের কারণে এই এক বছর আমাদের খেলাও হয়নি যেটা কিনা আমাদের জন্য প্লাস পয়েন্ট ছিল।’

করোনাভাইরাস গিলে খেয়েছে পুরো একটা বছর। তাই নতুন বছরে দারুণ শুরুর আশা। ক্যারিবিয়ানদের বিপক্ষে ভালো পারফর্মে বছরের সূচনা করতে চায় টাইগাররা।

করোনা শুরুর আগে দুইটা সিরিজ খেলেছে বাংলাদেশ। একটা ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে। তার আগে হয়েছে টাইগারদের পাকিস্তান সফর। দুইটা সিরিজেই সাদামাটা ছিল মিরাজের পারফর্ম। সে কথা অকপটেই স্বীকার করলেন এই তরুণ অলরাউন্ডার।

দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। দুর্বল হলেও, অপরিচিত প্রতিপক্ষে সবসময়ই ভয়ের কারণ। সেটা ঠিকই মাথায় আছে, স্বাগতিকদের। তাই হালকাভাবে দেখার উপায় নেই ক্যারিবিয়দের। সময় মতই অনুশীলন ক্যাম্প শুরু করেছে টাইগাররা।

Share Button