আব্দুর রহমান রাসেল রংপুর, ব্যুরোঃ 

জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে রংপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ ওষুধ ও কম্বল বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আজ বুধবার দুপুরে রংপুর নগরের কালেক্টরেট স্কুল এন্ড কলেজে প্রাঙ্গণে সেবামূলক এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এই কর্মসূচির আয়োজন করে। এতে বিভিন্ন বয়সী নারী ও শিশুদের চিকিৎসা পরামর্শ ও বিনামূল্যে ওষুধ প্রদানের পাশাপাশি শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। দিনব্যাপি এ স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৭২ পদাতিক ব্রিগেড (৩০ বীর) এর কমান্ডিং অফিসার লে. কর্ণেল মো. হেদায়েতুল ইসলাম
এসময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ৭২ পদাতিক ব্রিগেড (৩০ বীর) এর লেফটেন্যান্ট কর্নেল এবিএম বেলায়েত হোসেন, ক্যাপ্টেন মীর আলী একরাম, লেফটেন্যান্ট তানজিম ফাহিম হিমেল, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ হাবিবুর রহমান হাবিব, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ মোর্শেদুল ইসলাম। সেনাবাহিনীর চার সদস্যের একটি মেডিকেল টিম প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ ও শিশু সহ বিভিন্ন বয়সের মানুষদের উন্নত স্বাস্থ্যসেবা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাসহ বিনামূল্যে ওষুধ প্রদান করেন। পরে নগরীর বিভিন্ন এলাকা থেকে আসা অসহায় দুস্থ শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।
চিকিৎসা সেবা কার্যক্রম সম্পর্কে লে. কর্ণেল হেদায়েতুল ইসলাম বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে করোনা পরিস্থিতি শুরুর পরপরই সকল শ্রেণি পেশার মানুষকে করোনা সচেতন করতে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণসহ দরিদ্র দুস্থদের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে।
তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সেবা দিচ্ছে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকগণ। পাশাপাশি আমরা শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করছি।
Share Button