[ ছবি: সংগৃহীত]

বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে গতকাল শনিবার (১২ ডিসেম্বর) শেষ হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের গ্রুপ পর্বের খেলা। আগামীকাল সোমবার (১৪ ডিসেম্বর) থেকে শুরু হবে সেরা চার দলকে নিয়ে প্লে-অফ রাউন্ড। সেখানে শিরোপার জন্য লড়বে গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা, বেক্সিমকো ঢাকা এবং ফরচুন বরিশাল।

পাঁচ দলের এই টুর্নামেন্ট থেকে একমাত্র দল হিসেবে বাদ পড়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

আগামীকাল সোমবারই অনুষ্ঠিত হবে প্লে-অফ রাউন্ডের দুইটি ম্যাচ। বেলা সাড়ে ১২টায় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশালের মধ্যে। ওই ম্যাচের পরাজিত দল বাদ পড়ে যাবে টুর্নামেন্ট থেকে। আর জয়ী দলকে অপেক্ষা করতে হবে ১৫ ডিসেম্বর হতে যাওয়া দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের জন্য।

সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মাঠে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় দুই দল জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। হেরে যাওয়া দল অবশ্য বাদ পড়বে না। সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে উঠার।

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ ডিসেম্বর (মঙ্গলবার)। সে ম্যাচে মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দল ও এলিমিনেটর ম্যাচের জয়ী দল। এই ম্যাচে জেতা দল ফাইনাল খেলবে প্রথম কোয়ালিফায়ার জয়ী দলের সঙ্গে। ১৮ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।