বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটার। ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের জন্য ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করে দিয়েছেন। ঢাকায় এসে ট্রেনার নিক লি ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করেছেন। মঙ্গলবার যেমন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল মিরপুর স্টেডিয়ামে এসেছিলেন। ট্রেনারের সঙ্গে রানিং করেছেন, পরে নকিং করেছেন তিনি।

আগামী ১০ জানুয়ারি ওয়ানডের প্রাথমিক দলে থাকা ২৪ ক্রিকেটার হোটেলে উঠবেন। যেখানে জৈব সুরক্ষা বলয়ের অধীনে থাকবেন তারা। তবে তার আগে আগামী ৭ ও ৯ জানুয়ারি ক্রিকেটারদের করোনা পরীক্ষা হবে। ইতোমধ্যে সুরক্ষা বলয়ে প্রবেশের অংশ হিসেবে ক্রিকেটাররা নিজেদের অবস্থানে আইসোলেশনে থাকছেন।

এ ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য করোনা পরীক্ষা শুরু হয়ে গেছে। প্রথমে করছি আমাদের সাপোর্ট স্টাফদের। এখানে ওয়েস্ট ইন্ডিজের লিঁয়াজো, হোটেল বয়, টিম বয় আছে। প্লেয়ারদেরও এর মধ্যে কোভিড টেস্ট হয়ে যাবে। কাল থেকে ওদের কোয়োরেন্টাইনে নিব। আর তাদের কোভিড টেস্ট হবে ৭ ও ৯ জানুয়ারি।

টেস্ট দলের ক্রিকেটাররা এখনই হোটেলে উঠবেন না। দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, হেড কোচ রাসেল ডমিঙ্গো আসার পরই টেস্ট দলের বিষয়ে সিদ্ধান্ত হবে। আগামী ৮ জানুয়ারি ডমিঙ্গোসহ অন্য কোচরা ঢাকায় আসবেন।