অভিনেত্রী জয়া আহসান। ছবি: সংগৃহীত

অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলায় সমান তালে কাজ করে যাচ্ছেন তিনি। এবার ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের ২০২০ সালের সেরা নায়িকা হয়েছেন তিনি। ‘কণ্ঠ’ ও ‘রবিবার’ ছবির জন্য ‘বেস্ট ফিমেল পারফর্মেন্স অব দ্য ইয়ার (মুভি)’ পুরস্কার জিতেছেন জয়া। ৪ জানুয়ারি রাতে জয়া আহসান সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

হইচইয়ের বরাতে জানা যায়, ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের নভেম্বর মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ ও সিনেমার জন্য পুরস্কার প্রদান করেছে তারা। এতে চলচ্চিত্রের অভিনেত্রী হিসেবে জয়া এ পুরস্কার পেয়েছেন। অতনু ঘোষের ‘রবিবার’র ছবিতে জয়া আহসানের সাথে স্ক্রিন শেয়ার করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

 Thank you team Hoichoi for this honor..performance of the year female; I am grateful to the entire team of #Konttho and #Robibar.

Posted by Jaya Ahsan on Monday, January 4, 2021

অন্যদিকে, শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায়ের ছবি ‘কণ্ঠ। এতে রমিলা চরিত্রে অভিনয় করেছেন জয়া। তিনি একজন স্পিচ থেরাপিস্ট। এর মূল চরিত্র অর্জুন একজন কণ্ঠশিল্পী ও রেডিও জকি। একদিন হঠাৎ ক্যানসার রোগে আক্রান্ত হন তিনি। এই রোগে আক্রান্ত হয়ে অর্জুন বাকশক্তি হারান। স্পিচ থেরাপিস্ট জয়া তাকে কণ্ঠের বিভিন্ন রকম অনুশীলন করানোর মাধ্যমে পুনরায় তার বাকশক্তি ফিরিয়ে আনেন।