তুষারপাত ও ঠাণ্ডা আবহাওয়ার মধ্যেই ওসাসুনার বিপক্ষে মাঠে নামে মাদ্রিদ। ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সুযোগ ছিল এই ম্যাচ জিতে অ্যাটলেটিকোকে ডিঙিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। তবে ওসাসুনার মাঠে মাইনাস এক ডিগ্রি তাপমাত্রায় আর জয়টা পাওয়া হলো না তাদের। গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

তুষারপাত ও ঠাণ্ডা আবহাওয়ার মধ্যেই ওসাসুনার বিপক্ষে মাঠে নামে মাদ্রিদ। মাঠে নামার আগে নানান বাধার সম্মুখীন হতে হয়েছে তাদের। খেলা শুরুর ঘণ্টা খানেক আগেও নিশ্চিত ছিল না আদৌ ম্যাচ মাঠে গড়াবে কিনা।

এর আগে তুষারপাতের কারণে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা উড়োজাহাজে প্রায় চার ঘণ্টা আটকে ছিল। আর সেই সঙ্গে টানা তুষারপাত তো চলছিলোই। শেষ পর্যন্ত খেলা মাঠে গড়িয়েছে, আর রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারিয়ে হাতছাড়া করেছে শীর্ষে ওঠার সুযোগও।

ওসাসুনার বিপক্ষে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। এডেন হ্যাজার্ড, করিম বেনজেমা আর মার্কো অ্যাসেন্সিওকে নিয়ে গড়া আক্রমণত্রয়ী ভাঙতে পারেনি ওসাসুনার রক্ষণ।

ম্যাচে ৭০ শতাংশ বল দখলে রাখে জিদানের দল, তবে বল পায়ে রেখেও গোলের সুযোগ তৈরি করতে পারেনি লুকা মদ্রিচ, টনি ক্রুসরা। পুরো ৯০ মিনিটে মাত্র একটি শটই গোল বরাবর রাখতে পেরেছে রিয়াল। যাতে শেষ পর্যন্ত গোলের দেখাই পায়নি লস ব্ল্যাঙ্কোসরা। আর তাতেই পয়েন্ট ভাগাভাগি করে ফিরতে হয়েছে রিয়ালকে।

এই ড্র’তে পয়েন্ট টেবিলের শীর্ষে ওটার সুযোগ হারাল জিদানের দল। ১৮ ম্যাচে ১১ জয়, চারটি ড্র আর তিনটি হারে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। আর ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়ালের সমান ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা।