প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

রবিবার (১৭ জানুয়ারি) জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা এ রায় প্রদান করেন।

ফেনী জজ কোর্টের পিপি হাফেজ আহমেদ জানান, আলোচিত এ মামলার রায়ে আসামি সোহেলের মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত রায় দেন। গত বুধবার একই আদালতে এ মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়। সফিউল্যাহ হত্যা মামলার অভিযুক্ত আসামি সোহেল, রাব্বি, রনি ও সাকিব। রাব্বি, রনি ও সাকিবকে শিশু আদালতে অভিযুক্ত করা হয়েছে।

জানা গেছে, ২০১৯ সালের ২৯ মে বৃহস্পতিবার রাতে শহরের বারাহীপুর গাজীক্রস রোডের হাসান আলী ভূইঞা বাড়ির পাশে হক ম্যানশন থেকে সফিউল্যাহর লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন দেড় ভরি স্বর্ণ ও নগদ ১ লাখ টাকা লুট করে আসামিরা। এ ঘটনায় তার ছেলে আবদুল মোতালেব বাদি হয়ে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করে। ঘটনায় গ্রেফতারের পর জড়িত থাকার কথা স্বীকার করে রাব্বি, রনি ও সাকিব অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল হক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি‚লক জবানবন্দি দেয়।

চলতি বছরের ২৯ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান চৌধুরী অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে জেলা ও দায়রা জজ আদালতে আসামি সোহেল ও শিশু আদালতে অপর তিন আসামিকে অভিযুক্ত করা হয়েছে। গত ৩০ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন আদালত। গত ১৩ অক্টোবর মামলার বাদি আবদুল মোতালেবের প্রথম সাক্ষ্যগ্রহণ করা হয়।এ মামলায় ১৮ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।