ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বর রোডে অবস্থিত রাপা প্লাজায় গণডাকাতি হয়েছে। শনিবার গভীর রাত ২ টার দিকে একদল ডাকাত মার্কেটে ঢুকে দোতলায় তিনটি দোকানে ডাকাতি করেছে। রাজলক্ষ্মী জুয়েলার্স থেকে ৫শ ভরি স্বর্নালঙ্কার ও ২ লাখ টাকা, জেন্টেল পার্ক নামে একটি পোশাক বিক্রির দোকান থেকে কয়েক লাখ টাকা এবং আরও একটি দোকান থেকে কয়েক লাখ টাকা লুট করেছে ডাকাত দল।

 

আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে মার্কেটের নিরাপত্তা কর্মীদের ফোন পেয়ে দোকান মালিকরা ডাকাতির ঘটনা জানতে পারেন।

রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকার ও তার ছোট ভাই অমিত সাহা জানান, সকালে মার্কেটের নিরাপত্তা কর্মীদের ফোন পেয়ে তিনি ঘটনাস্থলে যান। মার্কেটে গিয়ে দেখতে পান যে তাদের দোকানের ১৩/১৪টি তালা সামনের মেঝেতে পড়ে আছে। তালাগুলো ডুপ্লিকেট চাবি দিয়ে খোলা হয়েছে। সার্টার ও কলাবসিবল গেট অর্ধেক খোলাGদোকানের ভেতরে ডিসপ্লে সেলফগুলো তছনছ করা হয়েছে। ক্যাশ বাক্স ভেঙ্গে ফেলা হয়েছে। দোকান থেকে ৫শ ভরি স্বর্ণালঙ্কার ও ২ লাখ টাকা লুট করা হয়েছে।

তারা বলেন, দোকানের ভেতর সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, রাত ২টার দিকে ৩ জন মুখোশ পরিহিত ডাকাত দল দোকানের ভেতর প্রবেশ করে। তাদের হাতে শাবল, স্লাইরেঞ্জ, হাতুড়ি। এসব দিয়ে তারা ডিসপ্লে সেলফগুলো তছনছ করে। তারা রাত আড়াইটা পর্যন্ত দোকানের ভেতর থেকে লুট করে চলে যায়।

রাজলক্ষ্মী জুয়েলার্স দোকানের সামনের দোকানের নাম জেন্টেল পার্ক। সেটিসহ পাশের আরেকটি তৈরি পোশাক বিক্রির দোকানে ডাকাতি হয়েছে।

ঘটনার পর ধানমন্ডি থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। ধানমন্ডি থানার ওসি জানিয়েছেন, ঘটনাটি তদন্ত করা হচ্ছে।