ছবিঃ সংগৃহীত

নজুরির কারণে সিরিজের শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম টেস্ট চলাকালীন বাম পায়ে চোট পেয়েছিলেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। চোট গুরুতর হওয়ায় প্রথম টেস্টের পুরো সময় খেলতে পারেননি তিনি। এবার ছিটকে গেলেন ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্টের দল থেকেও।

ওয়ানডে সিরিজ চলাকালীন বাম পায়ের কুচকিতে ব্যথা পান সাকিব। শঙ্কা জেগেছিল তার টেস্ট খেলা নিয়ে। তবে সেই শঙ্কা কাটিয়ে ঠিকই প্রথম টেস্টে খেলতে নামেন সাকিব। যদিও ভাগ্য সহায় হয়নি।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, ‘দুর্ভাগ্যজনক। দলের বোলিংটার জন্য একটু সমস্যা হয়ে গেল। খুব সম্ভবত ৩ থেকে ৪ সপ্তাহের জন্য ছিটকে যাচ্ছেন সাকিব।’

শুধু ঢাকা টেস্টই নয় আশঙ্কা করা হচ্ছে আসন্ন নিউজিল্যান্ড সফর নিয়েও। আগামী মাসে নিউজিল্যান্ড সফর করার কথা টাইগারদের। তবে ঢাকা টেস্টে তার বদলি কে হবেন সেটি এখনো চূড়ান্ত করেনি নির্বাচকরা।

বাশার মনে করেন, ‘টেস্ট দলে ১৮ জন সদস্য ছিল, সাকিব বাদ পড়াতে ১৭জন হলো। মনে হয় না কাউকে আবার আলাদা করে ডাকা হবে । তবে এখনো পর্যন্ত এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

 এদিকে শেষ টেস্ট খেলতে সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছেছে বাংলাদেশ ও উইন্ডিজ দল। দুই বছর আগে বাংলাদেশ সফরে এসে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও এবার অন্তত সিরিজ হারতে হবে না ক্যারিবিয়ানদের।