ছবিঃ সংগৃহীত

মার্চে তৃতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন সাকিব। এই কারণে কিউই সফরে যাচ্ছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। এর জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে এ নিয়ে ছুটির আবেদনও করেছিলেন সাকিব। শেষ পর্যন্ত সাকিবের ছুটির আবেদন মঞ্জুর করেছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। অর্থ্যাৎ এর মাধ্যমে নিশ্চিত হওয়া গেলো, নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ নিউজিল্যান্ড যাবে ২৪ ফেব্রুয়ারি। বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বৃহস্পতিবার বিকেলে মিডিয়াকে নিশ্চিত করেছেন এ বিষয়টা।

সাংবাদিকদেরকে আকরাম খান বলেন, সে তো যাচ্ছে না, নিউজিল্যান্ডের জন্য সে চিঠি দিয়েছে। পরিবারের কাছে থাকতে ছুটি চেয়েছে। আমরা বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করেছি। ওর ছুটিটা দিয়ে দিয়েছি।

মার্চের শুরুর দিকে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। ১৩ মার্চ ডানেডিনে কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে তামিমরা। পরের ওয়ানডে ১৭ মার্চ, দুঃস্বপ্নের সেই ক্রাইস্টচার্চে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ২০ মার্চ হবে ওয়েলিংটনে।

 ওই ম্যাচের তিন দিন পর শুরু টি-টোয়েন্টি সিরিজ। ২৩ মার্চ নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টি ২৬ মার্চ, অকল্যান্ডে। আর শেষ ম্যাচটি ২৮ মার্চ হবে হ্যামিল্টনে।