চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ৫ দফা দাবিতে সংবাদ সম্মেলল করেছে উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম। আজ সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে আদিবাসীদের ভাষা সংরক্ষণ, ভূমি সমস্যা নিরসন, সরকারি চাকুরিতে কোটা পূর্নবহাল, বাদ পড়া আদিবাসী মুক্তিযোদ্ধাদের সরকারি গেজেটে নাম অর্ন্তভুক্তসহ পাঁচ দফা বাস্তবায়নের দাবি জানান তারা।
এ সময় বক্তারা অভিযোগ করেন,‘সমতলের আদিবাসীদের মানববাধিকার আজ সংকটাপন্ন। দেশের উত্তরাঞ্চলে বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ভুক্ত আদিবাসী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী, নৃ-গোষ্ঠী আমরা অনগ্রসর, পিছিয়ে পড়া এবং উন্নয়নের মূল স্রোত থেকে বরাবরই বিচ্ছিন্ন এবং অবহেলিত। আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠা, পৃথক ভূমি কমিশন গঠণ ও ভূমি থেকে উচ্ছেদ, হত্যা ও ধর্ষন বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণেও সরকারের প্রতি জোর দাবি জানান নেতারা।
এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট প্রভাত টুডু। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি হিংগু মুরমু, জেলা কমিটির সাধারণ সমপাদক কর্নেলিউস মুরমুসহ আদিবাসী সম্প্রদায়ের নারী-পুরুষ।