কামাল শিশির, রামু

 

বৃহত্তর চট্টগ্রামের পর্যটনের অপার সম্ভাবনাগুলো দৈনিক সাঙ্গুর পাতায় প্রতিনিয়ত গুরুত্বের সঙ্গে প্রকাশ পায় বলে মন্তব্য করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

 

তিনি বলেছেন, সমাজের নানা অন্যায়, দুর্নীতি, অপরাধ চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাগুলো লিখতে হবে।

 

শনিবার (২১ ফেব্রুয়ারী) রাতে বৃহত্তর চট্টগ্রামের পাঠকপ্রিয় দৈনিক সাঙ্গুর প্রতিনিধিদের বার্ষিক মিলনমেলায় আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

 

তার মতে, সাংবাদিকের কলম অনেক শক্তিশালী। তাই সমাজের কোথায় কি অসঙ্গতি তা বের করে আনতে হবে।

 

এমপি কমল বলেন, সাংবাদিকদের প্রতি এখনো গণমানুষের আস্থা রয়েছে। সংবাদে কোন ধরণের মিথ্যা, উদ্ভট ও বিভ্রান্তিকর তথ্য দেয়া যাবে না।

 

দৈনিক সাঙ্গুর সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে হোটেল বে-মেরিনার কনফারেন্স হলে অনুষ্ঠানে এমপি কমল আরো বলেন, পাহাড়ের উন্নয়ন মানে বৃহত্তর চট্টগ্রামের উন্নয়ন। তাই বন ও পাহাড় রক্ষা করেই কিভাবে উন্নয়ন করা যায়, তা নিয়ে লিখতে হবে।

 

বিদেশ ভ্রমণের অভিজ্ঞতার কথা তুলে ধরে এমপি সাইমুম সরওয়ার কমল বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে বন, পাহাড় ও প্রকৃতি ঠিক রেখেই উন্নয়ন করা হয়। সরকারি রাজস্বের বিরাট একটি অংশ পর্যটন খাতের। আমাদেরকে এসব নিয়ে ভাবতে হবে। প্রয়োজনে বিদেশ ভ্রমণের মাধ্যমে অভিজ্ঞতা নিতে হবে।

 

দৈনিক সাঙ্গুর প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, বন ও পাহাড়ের রক্ষা করে বিভিন্ন দেশ কিভাবে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে তা দেখে আসুন। সেগুলো লিখুন। সংশ্লিষ্টদের পরামর্শ দিন।

 

এমপি কমল বলেন, আমি তথ্যমন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য। আমার পক্ষ থেকে সম্ভাব্য সব সহযোগিতা দেয়া হবে। অনুসন্ধানি রিপোর্টিংয়ের মাধ্যমে দৈনিক সাঙ্গু আরো জনপ্রিয়তা পাক, সেটি আমি চাই।

 

পত্রিকার নিজস্ব প্রতিবেদক ইমাম খাইরের সঞ্চালনায় সভায় দৈনিক কক্সবাজার বাণী ও জনতার বাণীর সম্পাদক ফরিদুল মোস্তফা খান বিশেষ অতিথির বক্তব্য দেন।