জাতীয় দলের পরিবর্তে আইপিএলকে প্রাধান্য দেওয়ায় সাকিব আল হাসানের নিবেদন নিয়ে প্রশ্ন উঠেছে। দেশজুড়ে সমালোচনা হচ্ছে অর্থের মোহে পড়া এ তারকা অলরাউন্ডারকে নিয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও সমালোচনা করেছেন সাকিবের। অথচ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো পক্ষ নিচ্ছেন সাকিবের।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে রাসেল ডোমিঙ্গো বলেছেন, কোচ হিসেবে আমি সবসময় সাকিবকে দলে পেতে চাই। তবে ক্যারিয়ারের এমন পর্যায়ে এসে অন্য কোথাও খেলার সুযোগ থাকলে আমি মনে করি, এই সিদ্ধান্তটা তাকে নিতেই হতো। সে বিভিন্ন মহল থেকে মতামত নিতে পারে, তবে এটা একান্তই সাকিবের সিদ্ধান্ত। কোচ হিসেবে আমি তার সিদ্ধান্তকে সম্মান জানাই। এটা তার ক্যারিয়ার এবং জীবিকা নির্বাহের উপায়, তাই এই বিষয়ে মতামত জানানোর মতো আমরা কেউ নই।

বাংলাদেশ দলের প্রধান কোচ আরও বলেছেন, বাংলাদেশের হয়ে খেলার সময় সাকিব সম্পূর্ণ কমিটেড থাকে। কোন কোন ফরম্যাটে সাকিব খেলবে, সেই আলোচনা আরও সামনে এগিয়ে নিয়ে যাওয়া দরকার। যেভাবে ক্রিকেট এখন চলছে, কাউকে এখন জোর করে খেলানোর সুযোগ নেই। বোর্ড এবং ক্রিকেটাররা যে সিদ্ধান্ত নেবে, সেই সিদ্ধান্তকে আমাদের সম্মান জানাতে হবে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে না গিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন সাকিব।  আইপিএল খেলতে শ্রীলংকা সফর থেকেও ছুটি নিয়েছেন তিনি।