চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥
কোন ধরনের পূর্ব ঘোষনা ছাড়াই, চাঁপাইনবাবগঞ্জ থেকে অভ্যন্তরীন ও দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিক সমিতি।
তবে কি কারনে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে, এ বিষয়ে স্পষ্ট করে কিছুই জানাতে পারেননি প্রশাসন এবং সংশ্লিষ্টরা। তবে জানা গেছে আগামীকাল মঙ্গলবার রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করেই মুলত প্রশাসনের অঘোষিত নির্দেশে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।
এতে গন্তব্যস্থলে যেতে না পারায় চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে যাত্রী সাধারণকে। ভুক্তভোগীরা জানান,‘  আজ ভোর থেকে যথারীতি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী আন্তঃজেলা সার্ভিসের বেশ কিছু বাস ছেড়ে গেলেও; বেলা বাড়ার সাথে সাথে বন্ধ হয়ে যায় সবরুটে বাস চলাচল। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। ফলে অতিরিক্ত ভাড়া দিয়ে অটোরিক্স, মিশুক, সিএনজিতে করে যাত্রীদের গন্তব্যস্থলে যেতে দেখা গেছে।
সকাল ৮ টার দিকে শহরের বিশ্বরোড মোড়ে চেক পোষ্ট বসায় পুলিশ। এরপরই পুরোপুরি বন্ধ হয়ে যায় বাস চলাচল। তবে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান,‘পুলিশের বাধায় বাস চলাচল বন্ধ হয়নি।  নিয়মিত অভিযানের অংশ হিসেবে পুলিশ জেলার বিভিন্ন এলাকায় নিয়মিতই চেকপোষ্ট বসিয়েছে। যানবাহন চলাচলে কোন প্রতিবন্ধকতা বা সাধারণ মানুষের চলাচলে বাধা সৃষ্টির উদ্দেশ্যে নয়।’
তবে কেন বাস চলাচল বন্ধ রাখা হয়েছে এ বিষয়ে কিছু না বললেও; জেলা বাস মালিক সমিতির সভাপতি এ্যাডভোকেট এ এফ এম লুৎফর রহমান ফিরোজ জানান,‘ আগামীকাল পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।’
তবে রাজশাহীতে বিএনপির সমাবেশে যোগদান বাধাগ্রস্ত করতেই বাস চলাচল বন্ধ করা হয়েছে বলে মনে করছেন বিএনপির একাধিক নেতা। যদিও এ নিয়ে সরাসরি কথা বলতে রাজি হয়নি কেউই।