চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জসহ সারদেশে প্রতিনিয়ত ঘটছে সড়ক র্দূঘটনা। ১০ দফা দাবীতে নিরাপদ সড়ক চেয়ে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধান করেছে বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) একটি ফেসবুক গ্রুপ। মঙ্গলবার (২ র্মাচ) সকাল বেলা ১১ টায় নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে মানববন্ধন র্কমসূচি অনুষ্ঠিত হয় বেটার চাঁপাইনবাবগঞ্জ এর ব্যানারে।
মানববন্ধনে বক্তারা বলেন, বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ফেসবুক ভিত্তিক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। জেলার বিভিন্ন স্থানে সড়ক র্দুঘটনায় প্রাণহানী চরম আকার বেড়ে যাওয়ার ঘটনায় উদ্বিগ্ন জেলাবাসী। ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে অভিভাবক ও বিভিন্ন র্কমজীবী মানুষের বিভিন্ন র্কমক্ষেত্রের সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারবে কিনা পরিবার শঙ্কিত থাকেন। র্বতমানে জেলায় সড়ক র্দুঘটনা পরিপ্রেক্ষিতে সামাজিক দায়বদ্ধতা থেকেই জনসচেতনতা বৃদ্ধি ও নিরাপদ সড়কের দাবিতে আমাদের এ র্কমসূচি। আমরা গণমাধ্যমে খবর পেয়েছি, পরিবহন ও যোগাযোগ ক্ষেত্রে নানা অনিয়ম, অদক্ষতার কারণে এসব র্দূঘটনা ঘটছে। বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ফেসবুক গ্রুপের এডমিন প্যানেলের সদস্য শামিম আখতার বিপ্লব মানববন্ধনে বলেন, চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশে প্রতিনিয়ত ঘটছে সড়ক র্দূঘটনা। নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধান করা হয়।
জেলা প্রশাসকের কাছে অনুরোধ করবো জেলার মানুষ যেন পথ চলতে গিয়ে যেন মারা না যায়। নিরাপদ সড়কের জন্য যেখানে যা যা প্রয়োজন সেখানে তাই স্থাপন করা। সদর উপজেলা থেকে শিবগঞ্জ উপজেলার সোনা মসজিদ র্পযন্ত ৪ লেনের রাস্তা করণ। মেইন সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করণ। জনগণকে সচেতন করার জন্য মোড়ে মোড়ে সভা সেমনিার,দেয়ার লিখন,পোষ্টার,বিল র্বোড, করা। জনগণকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা। বেটার চাঁপাইনবাবগঞ্জ (বিসি) ফেসবুক গ্রুপের এডমিন প্যানেলের সদস্য সোহেল বিশ্বাস,মিনহাজুল ইসলাম, আবু আব্দুল্লাহ কাফী, আ: শরফি, মেহেদী মেরাজ, মো: মিজান আলীসহ শির্ক্ষাথীবৃন্দ। মানববন্ধন র্কমসূচি শেষে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।