চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।
উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পার্টনার্স ইন হেলথ অ্যান্ড ডেভলপমেন্ট (পিএইচডি) এর সহযোগিতায় ৭ই মার্চ’২১ রবিবার সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চরমাদ্রাজ ইউনিয়নের এ হালিম কমিউনিটি ক্লিনিকে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা জনাব মোজাম্মেল হক জমাদার, চেয়ারম্যান,৩ নং চর মাদ্রাজ ইউনিয়ন পরিষদ। উক্ত অনুষ্ঠানে প্যানেল চেয়ারম্যান ,চর মাদ্রাজ ইউপি আমজাদ হোসেন শাহীন  এর  সভাপতিত্বে উপস্থিত ছিলেন মোঃ শাহীন, সি জি কমিটির সভাপতি ও সদস্য,চর মাদ্রাজ ইউপি।ডাক্তার মোঃ এনামুল হাসান,মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চরফ্যাশন। ইএইচডি প্রকল্পের কর্নসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের কমিউনিকেশন কো-অর্ডিনেটর ফরহাদ হামিদ। পিএইচডি ইএইচডি প্রকল্পের স্বাস্থ্য সমন্বয়কারী জনাব মোঃ জাকির হোসেন, DRRA প্রতিনিধি সুখেন চন্দ্র সরকার, এ হালিম কমিউনিটি ক্লিনিকের CHCP ফারজানা বেগম, মাদ্রাজ ইউনিয়নের ইউ আর এফ বিল্লাল হোসেন, মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার বৃন্দ সহ অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ।
উক্ত সমাবেশে  ৫টি স্টলে স্বাস্থ্যসেবা প্রদান ও বিভিন্ন বিষয়ে পরামর্শ দেওয়া হয়।  ৫টি স্টলের মধ্যে ছিল শিশুদের মুয়াক ও ওজন পরিমাপ করা , বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা,কিশোর-কিশোরীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাস্থ্য পরামর্শ প্রদান, কোভিড ১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন,  গর্ভবতী মায়েদের জন্য ANC PNC কর্ণার যেখানে সেবাগ্রহীতার সংখ্যা ছিল চোখে পড়ার মতো। উক্ত স্টলগুলোতে ইউনিয়নের বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রদানকারী যেমন H.A, FWV, FWA,CHCP  দায়িত্ব পালন করেন। সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে ডাক্তার মোঃ এনামুল হাসান গর্ভবতী মায়েদের গর্ভকালীন স্বাস্থ্য সেবা, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য পরামর্শ, শিশুদের অপুষ্টি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে  জনাব  মোজাম্মেল হক জমাদার বলেন মুজিববর্ষে স্বাস্থ্য খাতে  সরকারের বিভিন্ন অগ্রগতি আলোচনা করে কমিউনিটি পর্যায়ে সরকারের বিদ্যমান স্বাস্থ্য সেবা কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে অবহিত করার মাধ্যম হিসেবে পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি)র এ ধরনের সমাবেশ আয়োজন এর জন্য ধন্যবাদ ও অভিনন্দন। অনুষ্ঠানের সভাপতি আমজাদ হোসেন শাহীন    সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাবেশের সমাপ্তি করেন।
Attachments area