চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি।
‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক আয়োজিত পার্টনার্স ইন হেলথ অ্যান্ড ডেভলপমেন্ট (পিএইচডি) এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে উপজেলা পরিষদ সভা কক্ষে  ৮ই মার্চ ২১ সোমবার সকাল ১০ ঘটিকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ,মেয়র চরফ্যাশন পৌরসভা, বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্র বিশ্বাস , উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৃষিত কুমার উপস্থিত ছিলেন। এছাড়াও পিএইচডি ইএইচডি প্রকল্পের ইউনিয়ন ফ্যাসিলিটেটর বিল্লাল হোসেন, তাসলিমা খাতুন, আরবান ফ্যাসিলিটেটর
মোঃ রিয়াজ, হাওয়ানূর বেগম। এছাড়াও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থী মহিলাদের কে নিয়ে বক্তারা আন্তর্জাতিক নারী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে মূল্যবান বক্তব্যে প্রদান করেন। নারীদের অধিকার আদায়ে এ দিবসের পটভূমি, আন্তর্জাতিক স্বীকৃতি , সমাজে নারীদের অবদান ও নারীদের সমান অধিকারের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন চরফ্যাশন পৌরসভার জননন্দিত মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ। তিনি বলেন বাংলাদেশে বর্তমানে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে এক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে এ দেশের নারী সমাজ। বাংলাদেশে উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের কাছে আজ যেভাবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে তার পেছনে জননেত্রী শেখ হাসিনার নারী নেতৃত্বর বিশাল ভূমিকা রয়েছে।
এছাড়াও নারীরা তাদের অধিকার কে প্রতিষ্ঠা করতে তাদেরকে শিক্ষিত, স্বাবলম্বী ও অধিকার বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে আন্তর্জাতিক নারী দিবসের সফলতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন।
Attachments area