ছবিঃ সংগৃহীত

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসায় অনেক টাকা প্রয়োজন জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া তারকা পেসার শাহাদাত হোসেনের। মায়ের চিকিৎসার জন্য টাকা জোগাড় করতে ক্রিকেটে ফেরার আর্জি করেছিলেন শাহাদাত।

 মানবিক দিক বিবেচনা করে জাতীয় দলের এ তারকা ক্রিকেটারকে সব ধরনের নিষেধাজ্ঞা থেকে মুক্তি দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান সোমবার বলেছেন, গত বছর জাতীয় লিগ চলার সময় শাহাদা শৃঙ্খলা ভঙ্গ করেছিল। ক্রিকেট বোর্ড ওকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে। কিছুদিন আগে ও আমাকে ফোন করেছে। চিঠিও দিয়েছে। নিজের সমস্যার কথা জানিয়েছে। তার মায়ের ক্যান্সার। সে ক্রিকেট খেলতে পারছে না। তার বিষয়টি বিবেচনা করে আমি কয়েকজন পরিচালকের সঙ্গে কথা বলেছি। সবাই ইতিবাচক সাড়া দিয়েছেন। আমরা শৃঙ্খলা কমিটির চেয়ারম্যানকে অনুরোধ করেছি। আশা করছি ইতিবাচক কিছুই হবে। শাহাদাত যেন এবারের এনসিএল থেকে পুরো ঘরোয়া ক্রিকেট খেলতে পারে সেই আশা করছি।

গত জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচ চলাকালীন সতীর্থ আরাফাত জুনিয়রের গায়ে হাত তুলে সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন শাহাদাত। সেই সঙ্গে তাকে নগদ তিন লাখ টাকা জরিমানা গুনতে হয়।