আফ্রিকা সফরকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্প শুরুর আগে একটি ধাক্কা খেল পাকিস্তান দল। প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্কোয়াডে থাকা একজন ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বুধবার এক বিবৃতিতে জানায়, খেলোয়াড় ও কোচিং স্টাফসহ মোট ৩৫ জনের কোভিড-১৯ পরীক্ষা করানো হয় মঙ্গলবার। যেখানে একজন খেলোয়াড়ের ফল পজিটিভ আসে। তার নাম অবশ্য প্রকাশ করা হয়নি বোর্ড থেকে।

যাদের ফল নেগেটিভ এসেছে তারা বৃহস্পতিবার লাহোরে যাবেন। সেখানে টিম হোটেলে আরেক দফা পরীক্ষা হবে তাদের। যাদের ফল নেগেটিভ আসবে তারা শুক্রবার থেকে গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন শুরু করতে পারবেন।

আক্রান্ত খেলোয়াড় এখন বাড়িতে আইসোলেশনে আছেন। সেখানে বৃহস্পতিবার আরেক দফা পরীক্ষা হবে তারও। ফল নেগেটিভ এলেই কেবল টিম হোটেলে যেতে পারতেন তিনি। তবে অতিরিক্ত আরও দুই দিন আইসোলেশনে থাকতে হবে তাকে। এরপর আরেক দফা পরীক্ষায় নেগেটিভ হলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

আফ্রিকা সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে তিনটি টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্ট। সফরের জন্য গত শুক্রবার তিনটি আলাদা দল দিয়েছে পিসিবি।

লাহোরের ক্যাম্পে নিজেদের মধ্যে ৫০ ওভারের দুটি প্রস্তুতি ম্যাচও খেলবেন বাবর আজমরা। সাদা বলের স্কোয়াডে থাকা খেলোয়াড়রা ভাড়া করা বিমানে জোহানেসবার্গের উদ্দেশে দেশ ছাড়বেন আগামী ২৬ মার্চ। টেস্ট দলে থাকা খেলোয়াড়রা যাবেন পরে।

বেশ কয়েকজন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পিএসএল স্থগিত হওয়ার পর এটাই পাকিস্তানের প্রথম সিরিজ।