আবারও সেঞ্চুরি তুলে নিলেন শ্রীলঙ্কা দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে। তার অপরাজিত শতরানের ওপর ভর করে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে স্বাগতিকরা। সেঞ্চুরির পথে আছেন ওপেনিংয়ে নামা অপর ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেও। কোনো উইকেট না হারিয়ে দুজনের জুটি থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৮৭ রান

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া সিরিজ নির্ধারণী ম্যাচটিতে টস জিতে প্রথমের ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে।

এরপর শুরু থেকেই বাংলাদেশি বোলারদের দেখে-শুনে খেলতে থাকেন লঙ্কান দুই ওপেনার। অবশ্য বাংলাদেশি বোলাররা বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছেন। সেগুলোকে কাজে লাগিয়ে বড় স্কোর সংগ্রহ করার পথে তারা। একইসঙ্গে সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান অধিনায়ক। এর জন্য তিনি খেলেছেন ১৬৬টি বল।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম জয়ের লক্ষ্য নিয়েই এদিন মাঠে নেমেছে সফরকারী বাংলাদেশ। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। পেসার ইবাদাত হোসেনকে বিশ্রামে দেওয়া হয়েছে। তার পরিবর্তে ক্রিকেটের অভিজাত এই সংস্করণে অভিষেক হচ্ছে তরুণ পেসার শরিফুল ইসলামের।

এর আগে সিরিজের প্রথম টেস্টে ড্র করেছিল উভয় দল। টানা পাঁচ দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে সমানতালে লড়াই করে পাওয়া ড্র বাংলাদেশ শিবিরে ফিরিয়েছে আত্মবিশ্বাস। রানের জোয়ার বইয়ে দেয়া এই ম্যাচের মধ্য দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো ২০ পয়েন্ট পেয়েছে লাল-সবুজ বাহিনী।