করোনামুক্ত হয়ে বাসায় চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার খোঁজ খবর নিতে তার বাসভবনে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২২ মে) দুপুরে মহাসচিব রিজভী আহমেদের সঙ্গে কথা বলেন এবং সর্বশেষ শারীরিক অবস্থার খোঁজ খবর নেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শাইরুল কবির খান বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ শনিবার সাড়ে ১১টায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের মোহাম্মদপুরের হাউজিংয়ের বাসায় যান বিএনপি মহাসচিব। এসময় দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

গতকাল শুক্রবার বাদ জুমা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ রুহুল কবির রিজভীকে দেখতে যান দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ শাহজাহান। এ সময় তার সঙ্গে ছিলেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল।

শাহজাহান বলেন, দেখে মনে হচ্ছে, রিজভী শারীরিকভাবে স্বাভাবিক হচ্ছেন।

গত ৯ মে স্কয়ার হাসপাতালে দুই মাস চিকিৎসাধীন থাকার পর ছাড়পত্র নিয়ে বাসায় ফেরেন বিএনপির রিজভী। বাসায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

রুহুল কবির রিজভী গত ১৬ মার্চ করোনা টেস্ট করলে পজেটিভ রেজাল্ট নিয়ে পরদিন স্কয়ার হাসপাতালে ভর্তি হন। ১ এপ্রিল শ্বাসকষ্ট অনুভব করলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। চেস্টের সিটি স্ক্যানে নানা জটিলতা ধরা পড়লে অক্সিজেন সহায়তা ছাড়া তিনি স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে পারছিলেন না বলে আইসিইউতে রেখে তার চিকিতসা করা হয় বেশ কিছু দিন। গত ১৭ এপ্রিল রিজভীর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। এর আগে তিনদফা টেস্টে পজেটিভ আসে।