কোপা আমেরিকায় লাল কার্ডের ম্যাচে বলিভিয়াকে উড়িয়ে দিলো প্যারাগুয়ে। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৬টায় এস্তাদিও অলিম্পিকো পেদ্রো লুডোভিকো স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বি’ গ্রপের আরেক ম্যাচে প্যারাগুয়ে ৩-১ গোলের জয় তুলে নেয়।এই জয়ে গ্রুপের শীর্ষে উঠে এসেছে প্যারাগুয়ে।

ম্যাচের অর্ধেক সময়ই ১০ জন নিয়ে খেলতে হয় বলিভিয়াকে। আর সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগায় প্যারাগুয়ে। তাই ম্যাচে এগিয়ে গিয়েও বড় হার আটকাতে পারলো না বলিভিয়া।

ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে দশজনের দলে পরিণত হয় বলিভিয়া। এগিয়ে থাকা গোলটি তার আগেই পেয়েছিল তারা। তিন গোলই প্যারাগুয়ে পায় দ্বিতীয়ার্ধে।

ম্যাচের শুরু থেকে দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও ১০ মিনিটে পেনাল্টি গোল থেকে এগিয়ে যায় বলিভিয়া। কিন্তু প্রথমার্ধের শেষ মুহূর্তে বলিভিয়ার ১৯ বছর বয়সী জাওমে সুয়েলার দ্বিতীয় হলুদ কার্ডের শিকার হয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দুর্গতি নেমে আসে দলটির উপর। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে প্যারাগুয়ে। ম্যাচের ৬২ মিনিটে কাকুর ভলিতে গোল পায় তারা (১-১)। তিন মিনিট পরই এগিয়ে যায় প্যারাগুয়ে। ম্যাচের ৬৫ মিনিটে বলিভিয়া গোলরক্ষকের খুব কাছ থেকে নেয়া অ্যাঞ্জেল রোমেরো বাঁ পায়ের শটে গোল করলে ব্যবধান দাঁড়ায় ২-১। আক্রমণের ধারা অব্যহত রেখে ম্যাচের ৮০ মিনিটে ২৮ বছর বয়সী উইঙ্গার সেই রোমেরোই আরেক গোল করলে জয় নিশ্চিত হয় প্যারাগুয়ের। গ্যাব্রিয়েল আভালসের পাস থেকে কঠিন অ্যাঙ্গেলে বাঁদিকের পোস্ট দিয়ে বল জালে জড়ান রোমেরো (৩-১)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারাগুয়ে।