সংবাদ সংযোগ ডেস্ক : ইরানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সব সুযোগ ও সম্ভাবনাকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন ইরানের নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তিনি বলেন, ইরান সরকার দু’দেশের সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেতে শক্তিশালী ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। গতকাল শুক্রবার (৬ আগস্ট) তেহরান সফররত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন তিনি।
বৈঠকে বাংলাদেশের সঙ্গে ইরানের সুপ্রাচীন সাংস্কৃতিক সম্পর্কের কথা স্মরণ করেছেন প্রেসিডেন্ট রাইসি। তিনি জানান, সেই সম্পর্কের ধারাবাহিকতায় সকল ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক ক্ষেত্রে ঢাকার সঙ্গে তেহরানের সম্পর্ক শক্তিশালী করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। বিদ্যমান সুযোগ ও সম্ভাবনা কাজে লাগিয়ে সম্পর্কের বিস্তার ঘটানো সম্ভব হলে তাতে উভয় দেশের জনগণই লাভবান হবে বলেও জানান তিনি।
গত মঙ্গলবার (৩ আগস্ট) আয়াতুল্লাহ আলী খামেনি নির্বাচনে ইব্রাহিম রাইসির জয়ের স্বীকৃতি দেন। ওইদিনই মূলত আগামী চার বছরের জন্য ইরানের প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হয়েছে তার। বৃহস্পতিবার আনুষ্ঠানিকতা সম্পন্ন হলো।
রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত শপথ অনুষ্ঠানে রাইসি বলেন, পবিত্র কোরআনের উপস্থিতিতে এবং জাতির সামনে, আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে রাষ্ট্রীয় ধর্ম এবং ইসলামী প্রজাতন্ত্রের পাশাপাশি দেশের সংবিধান রক্ষার শপথ করছি