সংবাদ সংযেগে ডেস্ক : সদ্য সমাপ্ত জুলাই মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মনোনয়ন পাওয়া অন্য দুই জন হলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ জুনিয়র।
আজ রবিবার (৮ আগস্ট) আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, নারী ও পুরুষ ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে সেরা পারফরম্যন্সের স্বীকৃতি দিতে চলতি বছরের জানুয়ারি এ পুরস্কারটি দেওয়া হয়ে আসছে। সেটির ধারাবাহিকতায় আজ জুলাই মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন ঘোষণা করা হলো।পুরুষ ক্রিকেটে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ জুনিয়র। অন্যদিকে, নারী ক্রিকেটে মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস ও স্টাফানি টেলর এবং পাকিস্তানের ফাতিমা সানা।
বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা ক্রিকেট ভক্তরা এখন থেকে ভোট দেওয়ার মাধ্যমে এদের মধ্য থেকে সেরা খেলোয়াড় নির্বাচিত করতে পারবেন। আগামী সপ্তাহে ফলাফল ঘোষণা করা হবে।
সাকিব আল হাসানকে মনোনয়ন দেওয়ার কারণ, তিনি গত মাসে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সেটিকেই বিবেচনায় নেওয়া হয়েছে।