স্টাফ রিপোর্টার : বুন্দেসলিগায় নিজেদের শুরুটা ঠিক নিজেদের মত করে করতে পারল না বায়ার্ন মিউনিখ। গত আসরের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখের সাথে ১-১ গোল ড্র নিয়ে মাঠ ছেড়েছে। দলের হয়ে এক মাত্র গোলটি করেছেন গোল মেশিন রবার্তো লেভানদস্কি।
যদিও ম্যাচের শুরুটা নিজেদের মত করে করতে পারেনি বায়ার্ন। ২০১২ সালের পর থেকে গত আসর পর্যন্ত বুন্দেসলিগার প্রথম গোল করা বায়ার্ন এবার করতে পারেনি গোল। ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে পরে বর্তমান চ্যাম্পিয়নরা। স্টিন্ডির পাস পেয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড আলাসান প্লিয়া।
ম্যাচে গোল হজম করে সমতায় ফিরতে মরিয়া হতে দেখা যায় বায়ার্নকে। সে চেস্টায় দ্রুত সফল হয় বাভারিয়ানরা। ৪২ মিনিটেই সমতায় ফেরে চ্যাম্পিয়নরা। জসুয়া কিমিখের কর্নারে বাঁ পায়ের ভলিতে ঠিকানা খুঁজে নেন গত আসরে রেকর্ড ৪১টি গোল করা পোলিশ স্ট্রাইকার।
এ বছরের ফেব্রুয়ারির পর বুন্দেসলিগায় যত গুলা ম্যাচ খেলেছেন তার সব গুলাতেই গোলের দেখা পেয়েছেন রবার্তো লেভানদস্কি।
ম্যাচের দ্বিতীয়ার্ধে অধিকাংশ সময় নিজেদের পায়ে বল রাখলেও আর গোলের দেখা পায়নি বায়ার্ন। ফলে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তরুণ কোচ ইউলিয়ান নাগেলসমানের শিষ্যদের।
অধিকাংশ সময় বল দখলে নিয়ে চাপ ধরে রাখা বায়ার্ন পাঁচ মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে তিন পয়েন্ট নিশ্চিত করার সুযোগ পেয়েছিল। কিন্তু কিংসলে কোমানের বাইলাইন থেকে বাড়ানো কাটব্যাক ফাঁকায় পেয়েও কিমিখ লক্ষ্যভ্রষ্ট শট নিলে হতাশায় মাঠ ছাড়ে টানা ৯ বারের চ্যাম্পিয়নরা।